শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ মানুষের জন্য কমিউনিটি পরিচালিত খাদ্য সহায়তা কর্মসূচী’র উদ্বোধন তীব্র দাবদাহ থেকে রক্ষা পেতে পিরোজপুরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ পিরোজপুরে মহান মে দিবস পালিত পিরোজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকার চেক ও টিন বিতরণ পিরোজপুরে রূপালী ব্যাংকের একাউন্ট ওপেনিং ক্যাম্পেইন অনুষ্ঠিত বিলুপ্তপ্রায় শীতল পাটি শিল্পকে বাঁচিয়ে রাখতে রূপালী ব্যাংকের প্রকাশ্যে কৃষি ঋন বিতরন পিরোজপুরে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পিরোজপুরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত পিরোজপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা সামনে রেখে একাউন্টিং বিভাগে ধর্মীয় আয়োজনে বিধি নিষেধ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ বিজ্ঞপ্তি

 

গত ০৩ অক্টোবর-২০২৩ তারিখ “ সকালের খবর” ও “দ্যা রিপোর্ট২৪ ডটকম” নামক অনলাইন সংবাদ মাধ্যমে এবং দৈনিক বাংলাদেশ কণ্ঠ পত্রিকায় “নাজিরপুরে ভূমি অফিসের নাজির ও পেশকারের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ” শিরোনামটি আমাদের দৃষ্টি আকর্ষন হয়েছে। প্রকাশিত উক্ত সংবাদটি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলকভাবে করা হয়েছে। সংবাদে সাংবাদিকদের মিথ্যা, বানোয়াট ও ভুল তথ্য দিয়ে একটি চক্র এহেন সংবাদ প্রকাশে উৎসাহ প্রদান করছে। আমরা প্রকাশিত উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
প্রকৃতপক্ষে নাজিরপুর উপজেলা ভূমি অফিসে আমরা দীর্ঘদিন যাবত নামজারি সহকারী পদে মফিজুল ইসলাম ও সার্টিফিকেট পেশকার পদে মারুফ হাওলাদার অত্যন্ত সততা ও সুনামের সহিত চাকরী করে আসছি। আমাদের চাকুরী জীবনে ঘুষ বা দুর্নীতির সাথে আপোষ করেছি এমন কোন অভিযোগ বিগত দিনে কেউ কখনোই কারো কাছে করেননি। নাজিরপুরে আমরা অত্যন্ত সুনামের সাথে আমাদের কর্মস্থলে কর্তৃপক্ষের সন্তুষ্ঠ বিধানসহকারে আমাদের উপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছি।
কিন্তু সংবাদে প্রকাশিত অভিযোগকারী মো: কামাল শেখ ১৪০৯(এন)/২০২২-২৩ নম্বর নামজারি কেস অনুমোদনের পরে ডিসিআর কাটার জন্য নাজিরের কাছে এসেছেন এবং নাজির পরবর্তীতে পেশকার মারুফ হাওলাদারের নিকট যেতে বলেন এবং মারুফ হাওলাদার ৫০ হাজার টাকা দাবী করে মর্মে যে সংবাদটি প্রকাশ করা হয়েছে তা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। কেননা বর্তমান সরকার ই-নামজারি চালু করার পরে কোন নামজারি কেস মঞ্জুর হলে আবেদনকারী নিজেই যে কোন জায়গা থেকে ডিসিআরের টাকা পরিশোধ করে তার নামীয় খতিয়ান গ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে উপজেলা ভূমি অফিসের নাজির বা পেশকার বা অন্য কারো কাছে আসার কোন প্রয়োজনই হয় না। তাই ডিসিআর কাটার জন্য অভিযোগকারী মো: কামাল শেখ নাজিরপুর উপজেলা ভূমি অফিসের নাজির বা পেশকারের কাছে ডিসিআর নিতে এসেছে বা তারা ঘুষ/টাকা দাবী করেছেন বিষয়টি কোনভাবেই যুক্তিযুক্ত বা সত্য নয়। এছাড়াও অভিযোগকারীর নামজারিটি কোন কারণ ছাড়াই বাতিল করা হয়েছে মর্মে যে অভিযোগ করেছেন তা আদৌ কোনভাবেই সত্য নয়। কেননা নামজারি বাতিল বা মঞ্জুর করার ক্ষমতা কোনভাবেই নামজারি সহকারী বা সার্টিফিকেট পেশকারের নেই। উপজেলা ভূমি অফিসের যে কোন নামজারী বা অন্যান্য মমলাসমূহ মঞ্জুর বা বাতিল করার একমাত্র ক্ষমতা সহকারী কমিশনার (ভূমি) মহোদয়ের।
একটি মহল উদ্দ্যেশ্যমূলকভাবে আমাদেরকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও পেশাগত দিকে হয়রানি করার উদ্দেশ্যেই এহেন মিথ্য, বানোয়াট, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে। যার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মারুফ হাওলাদার
সার্টিফিকেট পেশকার (প্রাক্তন)
উপজেলা ভূমি অফিস
নাজিরপুর, পিরোজপুর।

মফিজুল ইসলাম
নামজারি সহকারী (প্রাক্তন)
উপজেলা ভূমি অফিস
নাজিরপুর, পিরোজপুর।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017 gramersamaj.com
Design & Developed BY NCB IT